সস্তায়.কম আপনার প্রিয় অনলাইন শপ

ছবি এঁকে এই ইঁদুরের আয় প্রায় লাখ টাকা!

ফেসবুক ডায়েরি

নিউজ ডেস্ক ২ | ২৪ মে ২০২০, রবিবার | সর্বশেষ আপডেট: ১১:৫৪ অপরাহ্ন

অনেকেই অনেক পোষ্য রাখেন বাড়িতে। কখনও কখনও নানান ভাবে তাদের থেকে কিছু টাকাও আয় হয়। কিন্তু কখনও শুনেছেন, একটি ইঁদুর ছবি এঁকে টাকা আয় করছে? এমনই এক ‘চিত্রকর’ ইঁদুরের খোঁজ পাওয়া গেল, যে কিনা প্রায় লাখ টাকা কামিয়ে ফেলেছে ছবি এঁকে।

ইংল্যান্ডের ম্যাঞ্চেস্টার শহরের বাসিন্দা বছর উনিশের জেস ইন্ডসেথের গোটা চারেক পোষা ইঁদুর রয়েছে। তার মধ্যে একটির নাম ‘গাস’। জেস একদিন খেয়াল করেন, তাঁর ছবি আঁকার সরঞ্জামের দিকে বেশ নজর গাসের। তা দেখে জেস তাকে খেলতে দেন সেই সব সরঞ্জাম দিয়ে। আর তারপর নিজেই অবাক হয়ে যান গাসের কাণ্ডকারখানা দেখে।

জেস দেখেন, ছোট ছোট পা দিয়ে রং নিয়ে গিয়ে ক্যানভাসের উপর নিজের ইচ্ছে মতো ছাপ তৈরি করছে গাস। আর তা দেখতেও বেশ লাগছে। এর পর জেস ক্ষতিকারক রাসায়নিকহীন রং এবং ছোট ছোট ক্যানভাসের ব্যবস্থা করেন গাসের জন্য। এবার গাস সেই রং ও ক্যানভাস পেয়ে নিজের প্রতিভা দেখাতে শুরু করে। ক্যানভাসের উপর একের পর এক ছবি ফুটিয়ে তোলে তার ছোট ছোট পায়ের ছাপ দিয়ে।

বেশ কয়েকটি এমন ছবি তৈরি হওয়ার পর জেস ভাবেন সেগুলি যদি বিক্রি করা যায়। একটি সাইটে সেই ছবিগুলি বিক্রির জন্য বিজ্ঞাপন দেন জেস। এরপর নিজেই অবাক হয়ে যান, দেখেন বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে সেই ছবি কেনার জন্য যোগাযোগ করছেন অনেকে। এমনকি, দক্ষিণ কোরিয়া, অস্ট্রেলিয়া থেকেও ক্রেতারা যোগাযোগ করছেন।

গাসের ‘আঁকা’ এক একটি ছবি প্রায় ২০ পাউন্ডে বিক্রি হয়। ছবি বিক্রি করে এ পর্যন্ত এক হাজার পাউন্ডের বেশি (ভারতীয় মুদ্রায় প্রায় ৯২ হাজার টাকা) আয় হয়েছে। জেস জানিয়েছেন, তিনি ভাবতেই পারেননি ইঁদুরের ‘আঁকা’ এমন ছবিরও চাহিদা রয়েছে বিশ্বে।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর