সস্তায়.কম আপনার প্রিয় অনলাইন শপ

এই সময় যেভাবে বিয়ে করতে পারবেন

রকমারি

নিউজ ডেস্ক ২ | ১৪ Jun ২০২০, রবিবার | সর্বশেষ আপডেট: ১২:৩০ পূর্বাহ্ন

বিশ্বজুড়ে এখন করোনা আতঙ্ক। কমবেশি সবাই সতর্ক অবস্থানে। তাই বলে সব কাজ একেবারে তো থেমে থাকতে পারে না। করোনা ঝড় দেশে আছড়ে পড়তে শুরু হয়েছিল লকডাউন। বন্ধ হয়েছিল সমস্ত ধর্মীয় বা সামাজিক জমায়েত, উৎসব, অনুষ্ঠান। বহু বিয়ের তারিখ বাতিল করতে বাধ্য হয়েছিলেন হবু দম্পতিরা।

তবে এখন লকডাউনে অনেকেটাই শিথিলতা এসেছে। এখন বিয়ের তারিখ বাতিল না করে, কয়েকটি পদক্ষেপ মেনে চললেই যেকোনো সামাজিক অনুষ্ঠানের আয়োজন করতে পারেন আপনিও। তবে আক্রান্ত হবার ভয় থাকলে বিয়ের পদক্ষেপ না নেয়াই উচিৎ।
বিয়ের আগে ও বিয়ের সময় যে বিষয়গুলো খেয়ালে রাখতে হবে…
প্রথমে বর-কনে ও তার বাড়ি ও আশপাশের ঘনিষ্ঠদের করোনা পরীক্ষা করান। উপসর্গ দেখা দিলেও সাবধান হোন।

যেকোনো বড় জমায়েত করতে চাইলেই এখন প্রয়োজন পুলিশ-প্রশাসনের অনুমতি। অনুমতি না নিয়ে অনুষ্ঠানের আয়োজন করবেন না। যথাযথ অনুমতি নিয়ে এবং সেই নিয়মাবলী মেনে চলুন ।
এরপর ‘বিগ-ফ্যাট-ওয়েডিং’ ভুলে যান। চেষ্টা করুন শুধুমাত্র পরিবার ও ঘনিষ্ঠ বন্ধুবান্ধবের সান্নিধ্যে জীবনের এই স্পেশাল দিনটিকে উদযাপন করতে।
বিয়েতে অংশ নেয়া প্রত্যেক শারীরিক দূরত্ব বজায় রাখতে হবে। পুরো অনুষ্ঠানটি এমনভাবে পরিচালনা করুন, যাতে প্রত্যেকের সঙ্গে প্রত্যেকের ৪-৫ ফুট দূরত্ব বজায় রাখা সম্ভব হয়।
হাত মেলানো বা জড়িয়ে ধরা নয়, হিন্দুরা নমস্কার জানাতে পারবেন, মুসলিমরা সালাম দিয়ে হাত না মিলালেই হবে।
অনুষ্ঠানের আগে গোটা এলাকা স্যানিটাইজ করা, আমন্ত্রিত সকলকে মাস্ক, গ্লাভস পরা বাধ্যতামূলক করা, স্যানিটাইজার ব্যবহার করা- এরকম ছোটখাটো বিষয়গুলো অবশ্যই মাথায় রাখতে হবে। এছাড়া অনুষ্ঠান শেষ হওয়ার পর ওই এলাকা স্যানিটাইজ করে দেওয়ার ব্যবস্থাও করতে হবে।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর