সস্তায়.কম আপনার প্রিয় অনলাইন শপ

পার্সোনাল ভার্সনে এলো মাইক্রোসফট টিমস

তথ্য ও প্রযুক্তি

johny | ২৫ Jun ২০২০, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ০৩:৫১ অপরাহ্ন

ভিডিও কলিং অ্যাপ মাইক্রোসফট টিমসে নতুন ফিচার এলো। এতে নতুন ‘পার্সোনাল ভার্সান’ যোগ করা হয়েছে। অ্যান্ড্রয়েড এবং আইওএস মোবাইল ব্যবহারকারী এই নতুন ভার্সনের মাইক্রোসফট ব্যবহার করতে পারবেন।

পার্সোনাল ভার্সনে ব্যবহারকারীরা টেক্সট চ্যাট, ভিডিও কল, শেয়ারের তালিকা, নথি, ক্যালেন্ডার এবং লোকেশনও শেয়ার করতে পারবেন।

নতুন এই বৈশিষ্ট্যগুলো মোবাইল অ্যাপে আপডেট হওয়া শুরু হয়েছে। আগামী সপ্তাহের মধ্যে সমস্ত মোবাইল অ্যাপেই এই আপডেশন পৌঁছে যাবে।

‘পার্সোনাল ভার্সান’ ব্যবহারের ফলে আপনি যেমন আফিসের টিমের সঙ্গে কাজের সময় যুক্ত থাকতে পারবেন। পাশাপাশি বন্ধুবান্ধব এবং প্রিয়জনদের সঙ্গেও মেসেজিং এবং ভিডিও কলিংয়ের মাধ্যমে একই সঙ্গে যুক্ত থাকতে পারবেন।

চ্যাট এবং কল করার জন্য আলাদা গ্রুপ তৈরি করা যাবে। যাতে আপনি নিজের পরিবার, আপনার বন্ধু, অফিস এর জন্য আলাদা গ্রুপের সঙ্গে প্রয়জনীয় নথি শেয়ার করতে পারবেন। এই সমস্ত সুবিধাই এই পার্সোনাল ভার্সানে উপলদ্ধ।

এ্ মাইক্রোসফট টিমে আপনার সমস্ত ব্যক্তিগত চ্যাট এবং ভিডিও এবং ভয়েস কলগুলোর জন্য মেসেজিং হাব হিসেবেও রাখা যাবে। পাশাপাশি মাইক্রোসফট টিমে আপনার অন্যান্য ৩৬৫ অ্যাপ্লিকেশনগুলোর সঙ্গেও যুক্ত করতে পারবেন। এর ফলে গ্রাহকরা সহজেই টিম অ্যাপের সাহায্যে ওয়ার্ড, এক্সেল, পাওয়ার পয়েন্ট থেকে নথি শেয়ার করতে পারবে।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর