সস্তায়.কম আপনার প্রিয় অনলাইন শপ

ঘুমের ওষুধ-স্যালাইনেই হাসপাতালের বিল ৯৪ হাজার টাকা!

দেশ জুড়ে

নিউজ ডেস্ক ২ | ২৯ Jun ২০২০, সোমবার | সর্বশেষ আপডেট: ১২:১৭ পূর্বাহ্ন

করোনাভাইরাসের কারণে দিশেহারা মানুষ। সবচেয়ে বেশি বিপাকে আছেন ভাইরাসটিতে সংক্রমিত রোগীর পরিবারের সদস্যরা। আর এই সুযোগে রোগীর পরিবারের কাছ থেকে অধিক পরিমাণ টাকা হাতিয়ে নিচ্ছে অধিকাংশ বেসরকারি হাসপাতাল। পুরো দেশের বেসরকারি হাসপাতালগুলোতে প্রায় একই অবস্থা।

চট্টগ্রাম নগরীর বেসরকারি মেট্রোপলিটন হাসপাতালের বিরুদ্ধেও এ রকমই একটি অভিযোগ উঠেছে। তারা বিভিন্ন অজুহাত দিয়ে করোনা রোগীদের কাছ থেকে বাড়তি বিল আদায় করছে। এক্ষেত্রে তারা কোনো নিয়ম-নীতির তোয়াক্কা করছে না।

এ বিষয়ে হারুন উর রশিদ সানী নামে এক ভুক্তভোগী অভিযোগ করে বলেন, তার বাবা আনিস মিয়ার জ্বর হয়। পরে অবস্থার অবনতি হলে তাকে ভর্তি করা হয় চট্টগ্রাম নগরীর বেসরকারি মেট্রোপলিটন হাসপাতালে। সেখানে ৭ দিন চিকিৎসা সেবা দেয়া হয়। কিন্তু বাবাকে বাঁচানো যায়নি।

আনিস মিয়ার মৃত্যুর পর হাসপাতাল কর্তৃপক্ষ বাড়তি বিলের ফর্দ ধরিয়ে দেয়। সেখানে শুধু ঘুমের ওষুধ আর স্যালাইনের বিল ধরা হয়েছে ৯৪ হাজার টাকা। যা মোটেও স্বাভাবিক না। পরে বহু কষ্টে এই টাকা পরিশোধ করি, যোগ করেন হারুন উর রশিদ সানী।

একই ধরনের অভিযোগ উঠেছে নগরীর অধিকাংশ বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে। তারা কোনো নিয়ম-নীতির তোয়াক্কা না করেই চিকিৎসার নামে বিলের বোঝায় জর্জরিত করছে রোগীদের। যা অনেক কষ্ট করে পরিশোধ করছেন ভুক্তভোগীরা।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর