সস্তায়.কম আপনার প্রিয় অনলাইন শপ

লঞ্চডুবির ১৩ ঘণ্টা পর একজনকে জীবিত উদ্ধার!

জাতীয়

johny | ৩০ Jun ২০২০, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ০৭:২০ পূর্বাহ্ন

বুড়িগঙ্গায় লঞ্চডুবির ১৩ ঘণ্টা পর এক ব্যক্তিতে জীবিত উদ্ধার করা হয়েছে বলে দাবি করেছে ফায়ার সার্ভিস। উদ্ধার ওই ব্যক্তির নাম-পরিচয় এখনও জানা যায়নি।

উদ্ধারকাজে নিয়োজিত ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার শহিদুল সুমন ঢাকা টাইমসকে বিষয়টি নিশ্চিত করেছেন।

শহিদুল জানান, লঞ্চডুবির ১৩ ঘণ্টা পর সোমবার রাত ১০টা ১০ মিনিটের দিকে এক ব্যক্তিকে জীবিত উদ্ধার করা হয়েছে। তিনি সম্ভবত লঞ্চটির ইঞ্জিন রুমে অবস্থান করছিলেন।

সোমবার সকাল নয়টার দিকে রাজধানীর বুড়িগঙ্গা নদীতে লঞ্চডুবির ঘটনায় এখন পর্যন্ত ৩২ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। ডুবে যাওয়া লঞ্চটি এখনো উঠানো সম্ভব হয়নি। ফলে লঞ্চের ভেতরে কোনো মরদেহ রয়েছে কি না তা এখনো নিশ্চিতভাবে বলতে পারছেন না উদ্ধারকর্মীরা।

ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার শহিদুল বলেন, ‘আমার জীবনে প্রথম এমন ঘটনা। ১৩ ঘণ্টা পানির নিচে থাকার পর আমি কাউকে জীবিত উদ্ধার করলাম। তিনি হয়ত ইঞ্জিন রুমে ছিলেন। সেখানে কিছু জায়গা ফাঁপা থাকে। বাতাস থাকার সুযোগ আছে।’

ওই ব্যক্তির নাম পরিচয় সম্পর্কে কিছু জানা যায়নি উল্লেখ করে শহিদুল বলেন, ‘দীর্ঘ সময় তিনি পানির নিচে ছিলেন। তিনি কিছু বলার মতো অবস্থায় নেই। আমরা তাকে উদ্ধার করে অ্যাম্বুলেন্সে মিটফোর্ট হাসপাতালে পাঠিয়েছি।’

প্রসঙ্গত, এর আগে ২০১৩ সালে সাভারের রানা প্লাজা দুর্ঘটনার ১৭ দিন পর ধ্বংসস্তুপের নিচ থেকে রেশমা নামে এক তরুণীকে উদ্ধার করেছিল ফায়ার সার্ভিস। সেই ঘটনাটিও দেশ-বিদেশে আলোড়ন সৃষ্টি করে। অনেকে এর বিশ্বাসযোগ্যতা নিয়েও প্রশ্ন তোলেন।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর