সস্তায়.কম আপনার প্রিয় অনলাইন শপ

নতুন আইফোনে যা থাকবে না

তথ্য ও প্রযুক্তি

নিউজ ডেস্ক ২ | ৩০ Jun ২০২০, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ১২:০৭ পূর্বাহ্ন

স্মার্টফোনের দাম কমানোর জন্য প্রায়ই বিভিন্ন ধরনের উদ্যোগ নেয় প্রযুক্তি প্রতিষ্ঠানগুলো। এ কারণে দীর্ঘদিন থেকেই চীনা স্মার্টফোন প্রতিষ্ঠানগুলো ফোনের সাথে হেডফোন দিচ্ছে না।

এবার দাম কমাতে আইফোনের সাথে হেডফোন ও চার্জার না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে অ্যাপল। আসছে আইফোন ১২ থেকেই এ সিদ্ধান্ত কার্যকর হবে। খবর এনডিটিভির

এক প্রতিবেদনে জানা গেছে, অ্যাপল আইফোন ১২ সিরিজের জন্য ২০ ওয়াটের চার্জার নিয়ে আসবে। তবে সেটি আলাদাভাবে কিনতে হবে। এর আগে আইফোন ১১ প্রো ফোনের জন্য ১৮ ওয়াটের চার্জার এনেছিল অ্যাপল।

প্রতিবেদন অনুযায়ী, অ্যাপল তাদের আইফোন ১২ সিরিজের দাম কম রাখতেই হেডফোন ও চার্জার সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

অ্যাপল আইফোন ১২, আইফোন ১২ ম্যাক্স এর ফোরজি এবং ফাইভজি ভার্সন আনতে পারে। আইফোন ১২ এবং আইফোন ১২ ম্যাক্সের ফোরজি ভার্সনের দাম হবে যথাক্রমে ৫৪৯ ডলার (৪৭,০০০ টাকা) এবং ৬৪৯ ডলার।(৫৫,০০০ টাকা)। অন্যদিকে ফাইভজি ভার্সন কিনতে ৬৪৯ ডলার (৫৫,০০০ টাকা) এবং ৭৪৯ ডলার (৬৪,০০০ টাকা) দাম পড়তে পারে।

নতুন সিরিজে আইফোন ১২ এবং আইফোন ১২ ম্যাক্সের সাইজ হবে যথাক্রমে ৫.৪ ইঞ্চি এবং ৬.১ ইঞ্চি। অন্যদিকে আইফোন ১২ প্রো-এর সাইজ ৬.১ ইঞ্চি, এবং আইফোন ১২ প্রো ম্যাক্সের সাইজ ৬.৭ ইঞ্চি হতে পারে।

চারটি ফোনই, আইফোন এক্সের মতো ডিজাইন প্রদর্শন করতে পারে। এছাড়াও মনে করা হচ্ছে আগের মডেলগুলোর তুলনায় এতে আপডেটেট অটোফোকাস থাকতে পারে।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর