সস্তায়.কম আপনার প্রিয় অনলাইন শপ

ভারতীয় খাসিয়ার গুলিতে বাংলাদেশি নিহত

দেশ জুড়ে

নিউজ ডেস্ক ২ | ১১ Jul ২০২০, শনিবার | সর্বশেষ আপডেট: ০৭:০৭ অপরাহ্ন

সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার উৎমা সীমান্তে ভারতীয় খাসিয়ার গুলিতে গুলিতে আরেক বাংলাদেশি নিহত হয়েছেন। এ সময় আরেক বাংলাদেশি আহত হয়েছেন। শনিবার (১১ জুলাই) বিকেল ৪টার দিকে এ ঘটনা ঘটে।

জানা গেছে, উৎমা বিওপি সংলগ্ন সীমান্ত পেরিয়ে ভারতের অভ্যন্তরে অবৈধভাবে প্রবেশ করার পর ভারতীয় খাসিয়ারা বাংলাদেশিদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে আমির হোসেন নামে এক যুবক নিহত হন। তিনি ওই এলাকার মো. বাবুল হোসেনের ছেলে। এছাড়া মো. কয়েছ মিয়া নামের আরেক বাংলাদেশি যুবক আহত হয়েছেন। এ নিয়ে গত দেড় মাসে কেবল কোম্পানিগঞ্জ সীমান্তে ভারতীয় খাসিয়াদের গুলিতে পাঁচজন বাংলাদেশি নিহত হয়েছেন।

বিজিবি সূত্রে জানা গেছে, শনিবার দুপুরে বিজিবি ৪৮ ব্যাটালিয়নের অধীনস্থ সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার উৎমা বিওপির দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার ১২৫৭/৯-এস সংলগ্ন দিয়ে দুই বাংলাদেশি নাগরিক ভারতের ৮০০ গজ অভ্যন্তরে প্রবেশ করেন। এ সময় চোর সন্দেহে ভারতীয় খাসিয়া নাগরিকরা তাদের গুলি করেন। এতে একজন নিহত ও একজন আহত হন। নিহত ব্যক্তির মরদেহ উদ্ধার করা সম্ভব হলেও আহত ব্যক্তি পলাতক রয়েছেন।

৪৮ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আহমেদ ইউসুফ জামিল বলেন, সীমান্তে অবৈধ চলাচল রোধে করোনাভাইরাস পরিস্থিতির মধ্যেও টহল এবং নজরদারি অব্যাহত রয়েছে। সীমান্তবর্তী এলাকার বাংলাদেশি নাগরিকদের অবৈধভাবে প্রবেশ না করার জন্য বারবার অনুরোধ জানানো হয়েছে। তবু কিছু কিছু ক্ষেত্রে নিষেধাজ্ঞা অমান্য করে কেউ কেউ অবৈধভাবে ভারতে ঢুকে পড়েন। এ কারণে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটছে।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর