সস্তায়.কম আপনার প্রিয় অনলাইন শপ

গাড়ি চুরি করে আবার মালিককেই ফেরত দিতেন তারা

দেশ জুড়ে

নিউজ ডেস্ক ২ | ২৭ Jul ২০২০, সোমবার | সর্বশেষ আপডেট: ১১:৩৩ অপরাহ্ন

রাজধানী ঢাকায় সংঘবদ্ধ গাড়ি চুরি চক্রের মূল হােতাসহ ১০ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে গতকাল রোববার বিভিন্ন স্থান থেকে তাদের গ্রেপ্তার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) ঢাকা মেট্রো-পূর্ব। এ সময় তাদের কাছ থেকে দুটি চোরাই গাড়িও উদ্ধার করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন- গাড়ি চুরি চক্রের মূলহােতা মাে. মাসুম মােল্লা (৪৫), মাে. সুমন মিয়া (৩৫), রুবেল মিয়া (৩৮), শহিদুল ইসলাম চোকদার, সাকিব হােসেন, কামরুল ইসলাম, মাে. রতন, মােসা. ঝর্না বেগম, মাে. শাহিন এবং নাজমুল হােসেন।

এ বিষয়ে আজ সোমবার সিআইডির ঢাকা মেট্রো-পূর্ব বিভাগের বিশেষ পুলিশ সুপার কানিজ ফাতেমা বলেন, চক্রটি দীর্ঘদিন ধরে ঢাকা মহানগর এলাকাসহ দেশের বিভিন্ন স্থান থেকে পিকআপ ও মাইক্রোবাস চুরি করে আসছিল। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলাও আছে।

গাড়ি চুরির কৌশল সম্পর্কে তিনি বলেন, চক্রের সদস্যরা প্রথমে কোনো একটি গাড়িকে টার্গেট করতো। এরপর সুযোগ বুঝে গাড়িটি চুরি করে নির্দিষ্ট স্থানে হেফাজতে রেখে দিতো। পরবর্তীতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য পরিচয় দিয়ে টার্গেট করা গাড়ি সম্পর্কে খোঁজখবর নিতো।

এক্ষেত্রে গাড়িতে রক্ষিত মালিকের মােবাইল নম্বর অথবা চুরি করা এলাকায় কোনো মােবাইলের দোকানে ফোন করে গাড়ির মালিকের মােবাইল নম্বর সংগ্রহ করে ফোন দিয়ে খোঁজখবর নিতো। জানতে চাইতো, তাদের কোনো গাড়ি হারিয়েছে কি না এবং এ সংক্রান্তে থানায় কোনো রিপাের্ট করা হয়েছে কি না।

এরপর সকল তথ্য নিশ্চিত করে তারা বলতো, গাড়িটি তারা দেখছে এবং নির্দিষ্ট পরিমাণ টাকা দিলে গাড়িটি ফেরত দিয়ে যাবে। পরে দাবি করা টাকা সুনির্দিষ্ট বিকাশ নম্বরে দিয়ে দিলে তারা সুবিধাজনক স্থানে গাড়িটি আবার রেখে যেত।

কেউ যেন তাদের সন্দেহ না করতে পারে, সে জন্য চক্রটির সদস্যরা একেকজন একেক কাজ করতো। যেমন কেউ গাড়ির তথ্য সংগ্রহ করতো, কেউ গাড়ি চুরি করতো, কেউ নির্দিষ্ট স্থানে চোরাই গাড়িটি রেখে পাহারা দিতো এবং কেউ চক্রটির বিকাশের টাকা নিয়মবহির্ভূতভাবে লেনদেন করতো। এ কাজে তারা নিজেদের ও পরিচিতজনদের জাতীয় পরিচয়পত্র ব্যবহার করে একাধিক সিম উত্তোলন করে এই চুরির প্রক্রিয়ায় ব্যবহার করতো। প্রতিটি চুরির জন্য নতুন মােবাইল ও সিম কার্ড নিতো।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর