সস্তায়.কম আপনার প্রিয় অনলাইন শপ

বার্সায় আর ফিরবেন না আর্থার

খেলাধুলা

নিউজ ডেস্ক ২ | ২৮ Jul ২০২০, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ১০:৩৮ পূর্বাহ্ন

কিংবদন্তি জাভি হার্নান্দেজের শূন্যস্থান পূরণের জন্য আর্থার মেলোকে দলে টেনেছিল বার্সেলোনা। কিন্তু স্প্যানিশ তারকার অভাব পূরণ করতে ব্যর্থ হয়েছেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার। কয়েক দিন আগে তাকে জুভেন্টাসের কাছে বিক্রি করে দেয় কাতালান জায়ান্টরা। আর্থারের বদলে মিরালেম পিয়ানিচকে দলে টেনেছে বার্সা। সঙ্গে ৭২ মিলিয়ন ইউরো পেয়েছে তারা।

পরিবর্তিত করোনাভাইরাস পরিস্থিতির কারণে ইউরোপিয়ান ফুটবল মৌসুম নির্ধারিত সময়ে শেষ করা যায়নি। সময় বেড়েছে তিন মাসের। মৌসুম শেষ হওয়ার আগে অন্য দলে পাঠানোর ক্ষোভটা তাই চেপে রাখতে পারলেন না আর্থার। ছুটিতে ব্রাজিলে গিয়ে ক্ষোভের বিস্ফোরণ ঘটালেন। জানালেন বার্সার হয়ে আর খেলবেন না তিনি।

পিয়ানিচ-আর্থারের দলবদল পক্রিয়া নিয়ে বিতর্ক কম হয়নি। এই বিতর্কে আর্থারের পাশে এসে দাঁড়ান বার্সা প্রধান কোচ কিকে সেতিয়েন। ব্রাজিলিয়ান তারকাকে মৌসুমের শেষ দিন পর্যন্ত দলে চেয়েছিলেন তিনি। শেষ পর্যন্ত বার্সা ও জুভেন্টাস ঐক্যমতে পৌঁছায়। তারা খেলোয়াড় অদল-বদল করবে চলতি মৌসুম শেষ হওয়ার পর।

আর্থারকে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগের জন্য দলে রাখার পরিকল্পনা ছিল বার্সা কোচের। কিন্তু তাকে হতাশ করলেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার। চুক্তি আইন ভঙ্গ হবে জেনেও ন্যু ক্যাম্পে আর না ফেরার ঘোষণা দিলেন তিনি। আর্থার এখন শুধুই নতুন ক্লাব জুভেন্টাসকে নিয়ে ভাবছেন।

নিষেধাজ্ঞার কারণে চ্যাম্পিয়নস লিগে শেষ ষোলোর দ্বিতীয় পর্বের ম্যাচে খেলতে পারবেন না বার্সার দুই মিডফিল্ডার আর্তুরো ভিদাল ও সার্জিও বুসকেটস। খুব স্বাভাবিকভাবেই আর্থারকে দরকার নাপোলি ম্যাচের জন্য। শেষ পর্যন্ত ন্যু ক্যাম্পে ব্রাজিলিয়ান তারকা না ফিরলে কঠিন বিপদেই পড়বে বার্সা! একাদশ গঠনে হিমশিম খেতে হবে দলটির কোচকে।

২০১৮ সালে ব্রাজিলিয়ান ক্লাব গ্রিমিও থেকে বার্সায় যোগ দেন আর্থার। তাকে দলে টানতে স্প্যানিশ জায়ান্টদের খরচ হয়েছে ৪০ মিলিয়ন ইউরো। বার্সার হয়ে দুই মৌসুমে সর্বমোট ৭২টি ম্যাচ খেলেছেন ২৩ বছর বয়সী মিডফিল্ডার। সেই হিসেবে তাকে বিক্রি করায় ভালোই লাভ হয়েছে বার্সার।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর