সস্তায়.কম আপনার প্রিয় অনলাইন শপ

বিস্ফোরণের দায় স্বীকার করলো আইএস!

প্রধান সংবাদ

নিউজ ডেস্ক ২ | ৩০ Jul ২০২০, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ১২:৫১ পূর্বাহ্ন

রাজধানীর মিরপুরের পল্লবী থানার ভেতরে বোমা বিস্ফোরণের দায় স্বীকার করে বিবৃতি দিয়েছে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। বুধবার রাতে অনলাইনে জঙ্গি কার্যক্রম পর্যবেক্ষণকারী মার্কিন সাইট ইনটেলিজেন্স গ্রুপ তাদের ওয়েবসাইটে তথ্যটি জানিয়েছে।

এক টুইট বার্তায় সাইট ইনটেলিজেন্স গ্রুপ পরিচালক রিটা কাটজ বলেন, ‘বাংলাদেশের রাজধানী ঢাকার পুলিশের একটি থানায় বোমা হামলার দায় স্বীকার করেছে আইএস। ২০১৯ সালের আগস্টের পর ঢাকায় আইএসের এটাই প্রথম হামলা। ঈদুল আজহার আগে নতুন লড়াইয়ের অংশ হিসেবে এই হামলা চালানো হয়েছে।’

এর আগে বুধবার ভোরে রাজধানীর পল্লবী থানার ভেতর একটি বোমার বিস্ফোরণ ঘটে। এতে ৪ জন পুলিশের সঙ্গে একজন সিভিলিয়ানসহ মোট ৫ জন আহত হয়েছেন। আহতরা হলেন- ওসি ইমরান, এসআই সজীব, পিএসআই রুমি, পিএসআই অঙ্কুশ এবং রিয়াজ নামের একজন সিভিলিয়ান।

এ বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ডিসি (মিডিয়া) ওয়ালিদ হোসেন বলেন, ভোরে স্থানীয় এলাকা থেকে তিন আসামিকে গ্রেপ্তার করে পল্লবী থানায় নিয়ে আসা হয়। স্থানীয় একজন রাজনীতিক নেতাকে খুন করার জন্য তাদের ভাড়া করা হয়েছিল বলে অভিযোগ উঠে।

থানায় নিয়ে আসার সময় তাদের কাছ থেকে দুটি অস্ত্র ও কিছু জিনিসপত্র উদ্ধার করা হয়। এগুলোর মধ্যে ওজন মাপার মেশিন-সদৃশ্য একটি বস্তু ছিল। পরে সেসব থানার ইন্সপেক্টর অপারেশনের রুমে রাখা হয়। সকাল ৭টার দিকে সেখানে হঠাৎ বিস্ফোরণ ঘটে বলে জানান ওই পুলিশ কর্মকর্তা।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর