সস্তায়.কম আপনার প্রিয় অনলাইন শপ

মেসির কারণে যে নাম খুবই জনপ্রিয় কাতালোনিয়ায়

খেলাধুলা

নিউজ ডেস্ক ২ | ৩১ Jul ২০২০, শুক্রবার | সর্বশেষ আপডেট: ১১:২৩ অপরাহ্ন

লিওনেল মেসি এমনিতেই জনপ্রিয়। শুধুমাত্র আর্জেন্টিনা কিংবা বার্সেলোনাতেই নয়, সারাবিশ্বেই তুমুল জনপ্রিয় এই আর্জেন্টাইন ফুটবল। ২০ বছরেরও বেশি সময় ধরে রয়েছেন বার্সায়। সেই ১৩ বছর বয়সে লা মাসিয়া থেকে যাত্রা শুরু। এরপর এখনও পর্যন্ত ন্যু ক্যাম্পেই ক্যারিয়ার কাটিয়ে দিয়েছেন তিনি।

বার্সার হয়ে এমন কোনো শিরোপা নেই যে জেতেননি মেসি। গোলের পর গোল করেছেন, গড়েছেন রেকর্ডের পর রেকর্ড। সেই মেসির জনপ্রিয়তা অন্য যে কোনো জায়গার চেয়ে বার্সেলোনা তথা কাতালোনিয়াতেই বেশি হবে, এটাই স্বাভাবিক।

স্পেনের সবচেয়ে বড় রাজ্য কাতালোনিয়া। রাজ্যটির রাজধানীর নামই হচ্ছে বার্সেলোনা। তো, মেসির কারণে কাতালোনিয়ায় একটি নাম খুবই জনপ্রিয় হয়ে উঠেছে না।

না, মেসি নয়। জনপ্রিয় হয়ে ওঠা নামটি হচ্ছে লিও। কাতালোনিয়াজুড়ে হাজার হাজার শিশুর নাম রাখা হয় লিও। শুধুমাত্র মেসির কারণেই। কাতালান ইনস্টিটিউট অব স্ট্যাটিস্টিক্স ২০১৯ সালেই তারা খোঁজ পেয়েছে ৫০০ শিশুর নাম রাখা হয়েছে লিও। মোট জন্ম নেয়া শিশুর মধ্যে ৮.২২ ভাগ ছেলে শিশুর নামই মেসির নামের প্রথমাংশের সঙ্গে মিল রেখে।

তবে কাতালোনিয়ায় আরেকটি নাম অনেক বেশি জনপ্রিয়। সেটি হচ্ছে, মার্ক। ২০১৯ সালে এই নামটি রাখা হয়েছে ৬২২ শিশুর। ২০১০ সালে লিও নামটি রেখেছিল ১৩৬টি শিশুর। ২০১৭ সালে সেটি বেড়ে দাঁড়ায় ৪৩৩ জনে।

আপনার মতামত দিন

Your email address will not be published. Required fields are marked *

  • *
  • এই বিভাগের সর্বাধিক পঠিত

    আরও খবর