সস্তায়.কম আপনার প্রিয় অনলাইন শপ

অস্ট্রেলিয়ার নতুন স্পন্সর ‘ডেটল’

খেলাধুলা

নিজস্ব প্রতিবেদক | ২৮ সেপ্টেম্বর ২০২০, সোমবার | সর্বশেষ আপডেট: ১২:৩৯ অপরাহ্ন

চার বছরের চুক্তিতে অস্ট্রেলিয়া পুরুষ ক্রিকেট দলের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের টাইটেল স্পন্সর হয়েছে জার্মানির জীবাণুনাশক পণ্য সরবরাহকারী ব্র্যান্ড ডেটল। এতদিন ধরে অস্ট্রেলিয়ার ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের টাইটেল স্পন্সর ছিলো জিলেট।

এবার নতুন করে ডেটলের সঙ্গে চুক্তি করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। এ চুক্তির আওতায় পুরুষ সাপোর্ট স্টাফও থাকছে। এর আগে সাপোর্ট স্টাফে স্পন্সর হিসেবে ছিলো বিউপা। যারা কি না অস্ট্রেলিয়ার নারী দলের সঙ্গেও চুক্তিবদ্ধ ছিলো।

ডেটলের সঙ্গে চুক্তি করে ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী নিক হকলি বলেছেন, ‘দীর্ঘদিনের সুনাম বয়ে চলা নির্ভরযোগ্য ব্র্যান্ড ডেটল। শুধু অস্ট্রেলিয়া নয়, সারা বিশ্বের মানুষের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিতে কাজ করে যাচ্ছে তারা। এবারের গ্রীষ্মে ক্রিকেট ফেরাতে অস্ট্রেলিয়াসহ পুরো বিশ্বেই নিজেদের পণ্য দিয়ে সহযোগিতা করেছে ডেটল। আমরা স্কুল, ক্লাব এবং ক্রিকেট কমিউনিটিতে ডেটলের সঙ্গে কাজ করব।’

চলতি বছরের শুরুতে ক্রিকেট অস্ট্রেলিয়া যখন কোভিড-১৯ মোকাবিলায় ক্রিকেট বল জীবাণুমুক্ত করার পরিকল্পনা সাজিয়েছিল, তখনই তাদের সঙ্গে যোগ করেছে ডেটল। আন্তর্জাতিকভাবে এখন ক্রিকেট বলে লালার ব্যবহার নিষিদ্ধ। অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের জন্য বলে ঘামের ব্যবহারও নিষিদ্ধ করা হয়েছে।

তবু ভুলবশত কেউ ঘাম বা লালা ব্যবহার করলে, বলটি জীবাণুমুক্ত করতে স্যানিটাইজারের প্রয়োজন হয়। এখন থেকে ক্রিকেট অস্ট্রেলিয়াকে যা সরবরাহ করবে ডেটল। বিশেষ করে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড নারী ক্রিকেট দলের চলতি সিরিজে গুটিকতক দর্শক মাঠে প্রবেশের অনুমতি দেয়া হয়েছে। ফলে যতবারই বল গ্যালারিতে যায়, এটি জীবাণুমুক্ত করার প্রয়োজন পড়ে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে নতুন চুক্তির আওতায় শুধু জাতীয় দল নয়, অস্ট্রেলিয়ার প্রায় ৩৫০০টি ক্রিকেট ক্লাবকে নিজেদের পণ্য সরবরাহ করবে ডেটল। অস্ট্রেলিয়ার ক্রিকেট দলের সঙ্গে চার বছরের চুক্তি করতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেছেন ডেটল ব্র্যান্ডের আঞ্চলিক পরিচালক ডেভ রানকিন। খেলোয়াড় ও সংশ্লিষ্টদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন তিনি।

উল্লেখ্য, ডেটলের সঙ্গে সীমিত ওভারের ক্রিকেটে চুক্তি করার আগে মাল্টিন্যাশনাল কমিউনিকেশন প্রতিষ্ঠান ভোডাফোনের সঙ্গে টেস্ট ক্রিকেটের চুক্তি সেরেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আরও খবর