সস্তায়.কম আপনার প্রিয় অনলাইন শপ

হ্যাকারদের কবলে ট্রাম্পের নির্বাচনী ওয়েবসাইট

আন্তর্জাতিক

নিজস্ব প্রতিবেদক | ২৮ অক্টোবর ২০২০, বুধবার | সর্বশেষ আপডেট: ১১:০৪ অপরাহ্ন

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী প্রচারণার ওয়েবসাইট হ্যাক করে গুরুত্বপূর্ণ তথ্য হাতিয়ে নেওয়ার দাবি করেছে হ্যাকাররা। মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন যখন একেবারে ঘনিয়ে এসেছে, তখন গতকাল মঙ্গলবার ট্রাম্পের প্রচারণা ওয়েবসাইট ২৫ মিনিটের জন্য হ্যাকারদের নিয়ন্ত্রণে চলে গিয়েছিল।

মার্কিন গণমাধ্যম জানিয়েছে, ট্রাম্পের প্রচারণা ওয়েবসাইটটি স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ২০ মিনিটের দিকে হ্যাক করা হয়। পরে ৭টা ৪৫ মিনিটের দিকে সেটির কার্যক্রম স্বাভাবিক করা হয়।
নিউ ইয়র্ক টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, হ্যাক হওয়ার পর ওই ওয়্নোইটে ঢুকলে দেখা যেত- সেখানে বড় অক্ষরে লেখা রয়েছে ‘এই সাইটটি জব্দ করা হয়েছে।’

এতে আরো লেখা ছিল যে, প্রতিদিন যেসব মিথ্যা সংবাদ প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রচার করেছেন, তা দেখে দেখে পৃথিবী ক্লান্ত। এখন সময় এসেছে সবাইকে সত্য জানানোর।

খবরে বলা হয়েছে, মার্কিন কেন্দ্রীয় গোয়েন্দা এফবিআইয়ের স্টাইলে ওয়েবসাইটটি হ্যাক করা হয়। এর পর হ্যাকাররা দাবি করেন যে, তারা প্রেসিডেন্ট ট্রাম্পের ব্যবহার করা বিভিন্ন ডিভাইস হ্যাক করে তার মাধ্যমে পরিবারের অন্য সদস্যদের ডিভাইসে প্রবেশ করতে সক্ষম হয়েছেন।

হ্যাকারদের পক্ষ থেকে আরো দাবি করা হয়েছে যে, এই হ্যাকের মাধ্যমে তাদের হাতে অত্যন্ত গোপন তথ্য প্রকাশ হয়ে গেছে। এর ফলে জানা গেছে যে, ট্রাম্প সরকার করোনাভাইরাসের উৎপত্তির সঙ্গে জড়িত।

এ ছাড়া হ্যাকাররা আরো দাবি করেছেন যে, ট্রাম্প বিভিন্ন অপরাধে জড়িত। বাইরের শক্তির সহযোগিতা নিয়ে তিনি চলতি বছরের নির্বাচনে কারসাজি করছেন। এ ব্যাপারে তাদের কাছে প্রমাণ রয়েছে বলেও দাবি করা হয়।

এ বিষয়ে ট্রাম্পের প্রচারণা যোগাযোগ বিভাগের পরিচালক টিম মুরতাফ বলেন, এদিন সন্ধ্যায় প্রেসিডেন্ট ট্রাম্পের প্রচারণা ওয়েবসাইটটি হ্যাক করা হয়। আমরা আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে তদন্তের মাধ্যমে এই হামলার উৎস জানতে কাজ করছি।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আরও খবর